‘ষড়যন্ত্র’ ঢাকতে ‘জাতীয় এক্য’ নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে বিডি পলিটিকো

 

নিউজ ডেস্ক: ‘রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র’ খ্যাত জাতীয় ঐক্য প্রক্রিয়ায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপের বিষয়ে মিথ্যা খবর ছড়াচ্ছে অখ্যাত নিউজ পোর্টাল বিডি পলিটিকো। এমন মনগড়া-ভিত্তিহীন খবর প্রকাশ করে জনমনে বিভ্রান্তি ছড়ানোর ঘটনায় রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, মিথ্যা ও মনগড়া খবর ছড়িয়ে ঐক্য প্রক্রিয়ার ত্রুটি ও ষড়যন্ত্রকে জনগণের চোখের সামনে থেকে সরাতেই এমন ভ্রান্ত খবর প্রকাশ করছে একটি স্বার্থান্বেষী মহল।

প্রসঙ্গত, গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্য গঠন হলেও শুরুতেই এর ফলপ্রসূতা নিয়ে জাতীয় ঐক্য প্রক্রিয়ায় আন্ত:কোন্দল সৃষ্টি হয়েছে। ১৩ অক্টোবর রাতে জাতীয় ঐক্য প্রক্রিয়ায় সৃষ্ট কোন্দলের বহি:প্রকাশ হিসেবে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরীর মধ্যেকার ফোনালাপের একটি অডিও ফাঁস হয়েছে। এতে মাহী বি. চৌধুরী জাতীয় ঐক্যকে ‘রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র’ বলে অভিযোগ করেছেন। কৌশলে মাহমুদুর রহমান মান্নাকে দিয়ে জাতীয় ঐক্যের ঘোষণাপত্র পাঠ করানো হয়েছে উল্লেখ করে এই প্রক্রিয়াকে ষড়যন্ত্রও বলেছেন মাহী বি. চৌধুরী।

মাহী বি. চৌধুরী এবং মান্নার ফোনালাপ থেকে জানা গেছে, বি. চৌধুরীর সঙ্গে মাহমুদুর রহমান মান্নার জাতীয় ঐক্য প্রক্রিয়ায় যোগ না দেয়ার বিষয়ে কথা হয়েছিলো। কিন্তু কৌশলে মান্নাকে দিয়ে বিএনপি ঘোষণাপত্র পাঠ করিয়ে নেয়। এবং মান্না ঘোষণাপত্র পাঠ করতে অনিচ্ছুক হলেও তিনি শেষপর্যন্ত ‘সিচ্যুয়েশন’র শিকার হয়েছেন বলে মাহীকে জানিয়েছেন। মাহী বি. চৌধুরী এবং মান্নার কথপোকথন বিশ্লেষণ করলে এ সত্য প্রমাণিত হয় যে, জাতীয় ঐক্য একটি ষড়যন্ত্রেরই অংশবিশেষ।

ফলে সেই ষড়যন্ত্রকে আড়াল করে জনগণের দৃষ্টি অন্যদিকে সরাতে এবং জাতীয় ঐক্য নিয়ে সমালোচনা বন্ধে প্রধানমন্ত্রীকে জড়িয়ে এমন অপপ্রচার চালানো হচ্ছে বলে মন্তব্য করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক এবং রাজনৈতিক বিশ্লেষক বশির আহমেদ।

বশির আহমেদ বলেন, মাহী এবং মান্নার ফোনালাপ ফাঁস হওয়ার পর সেখানে যেসব বক্তব্য শোনা গেছে তাতে জনগণের কাছে জাতীয় ঐক্যের গ্রহণযোগ্যতা প্রশ্নের সম্মুখীন হয়েছে। ফলে ফোনালাপের বিষয়বস্তু যতবেশি আলোচিত হবে জাতীয় ঐক্য গঠনের উদ্দেশ্য তত আঘাতপ্রাপ্ত হবে। সুতরাং নতুন কোনো ইস্যুকে সামনে এনে জাতীয় ঐক্যের ‘অনৈক্যকে’ এবং ষড়যন্ত্রকে ভুলিয়ে দেয়ার জন্য একটি বিশেষ মহল এই অপপ্রাচার চালাচ্ছে। আমি মনে করছি, প্রধানমন্ত্রীকে নিয়ে এমন মিথ্যা খবর প্রকাশ ঘোরতর রাষ্ট্রদ্রোহীতারই বহিঃপ্রকাশ। এদের বিরুদ্ধে অতিসত্বর ব্যবস্থা গ্রহণ করা জরুরি।

Comments..
sidebar
আগের সংবাদ
পরের সংবাদ