যদি নির্বাচন কোন সমস্যাই না হয় তাহলে এতোগুলো শর্ত দিচ্ছেন কেন?

নিউজ ডেস্ক: বিএনপি নির্বাচন আতঙ্কে ভুগছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ। বুধবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্সে লাউঞ্জে ‘জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪২তম মৃত্যু বার্ষিকী’ উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

‘বিএনপির জন্য নির্বাচন কোন সমস্যা না’ বিএনপি নেতা মির্জা ফখরুলের এমন বক্তব্যের কড়া সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, যদি নির্বাচন কোন সমস্যাই না হয় তাহলে এতোগুলো শর্ত দিচ্ছেন কেন? আসলে বিএনপি এখন নির্বাচনকে ভয় পাচ্ছে। গত নির্বাচনে না যাওয়ার প্রেক্ষিতে আজকে বিএনপি নির্বাচন ভীতিতে ভুগছে।

আলোকচিত্র শিল্পী শহিদুল আলম প্রসঙ্গে তিনি বলেন, শহিদুল আলম একজন নামকরা শিল্পী। তার মুক্তির জন্য দেশ বিদেশের বিভিন্ন ব্যক্তি বিবৃতি দিয়েছেন এটি মত প্রকাশের স্বাধীনতা এবং গণতন্ত্রের সৌন্দর্যেরই অংশ। ঢাকা শহরে যখন হেফাজত ইসলামের ব্যানারে তাণ্ডব চালানো হয়েছিল তখন তিনি (শহিদুল আলম) ছবি বিকৃত করে এখানে হাজার হাজার মানুষকে হত্যা করা হয়েছে বলে দেশে বিদেশে প্রচার করেছেন। কোটা আন্দোলনের সময় বিদেশে বসে ভুল, মনগড়া ও বিকৃত তথ্য সরবরাহ করেছেন। সর্বশেষ নিরাপদ সড়কের দাবিতে কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনকে সরকার বিরোধী আন্দোলনে রূপ দেওয়ার জন্য দেশের বিরুদ্ধে তিনি ষড়যন্ত্র মূলক আন্তর্জাতিক গণমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন। সুতরাং কেউ যদি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হয়ে যদি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করেন তাহলে কি তার বিচার হবে না?

এসময় উপস্থিত ছিলেন- আয়োজক সংগঠনের উপদেষ্টা লায়ন চিত্তরঞ্জন দাস, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর ও জাতীয় কবিতা পরিষদের সভাপতি অধ্যাপক ড. কবি মুহাম্মদ সামাদ, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফর সূর্য, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, বিশিষ্ট নজরুল সংগীত শিল্পী ফেরদৌস আরা, সংগঠনের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।

Comments..
sidebar
আগের সংবাদ
পরের সংবাদ